বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
খালেদার আসনে বিএনপির প্রার্থী মিল্টন মোর্শেদ

খালেদার আসনে বিএনপির প্রার্থী মিল্টন মোর্শেদ

Sharing is caring!

ক্রাইমসিন২৪ ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বগুড়া-৭ আসনে মনোনয়নপত্র জমা দেয় বিএনপি। কিন্তু খালেদাসহ আরও দুইপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

পরে আপিলে এসে ওই আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন মিল্টন মোর্শেদ। এই আসনে প্রার্থিতা পেতে খালেদা জিয়াও আপিল করছেন, যার শুনানি হবে ৮ ডিসেম্বর।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) শুনানির প্রথমদিনে প্রার্থীর যুক্তি শেষে নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে তা জানানো হয়।
এর আগে মনোনয়নপত্র বাছাইয়ের দিন, ২ বছরের বেশি সময় দণ্ডপ্রাপ্ত হওয়ায় খালেদা জিয়াকে, মো. সরকার বাদলকে উপজেলায় চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় এবং মিল্টন মোর্শেদকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেও তা গ্রহণ না হওয়ার কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার মিল্টন মোর্শেদের আইনজীবী যুক্তি উপস্থাপন করলে আপিল কর্তৃপক্ষ হিসেবে নির্বাচন কমিশন তার আবেদন মঞ্জুর করেন। ফলে এখন তার নির্বাচন করতে আর কোনো বাধা নেই।

আইন অনুযায়ী, খালেদা জিয়া দুই বছরের বেশি সাজাপ্রাপ্ত হওয়ায় তার নির্বাচন করার সুযোগ নেই। ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে তিনবারের এই সাবেক প্রধানমন্ত্রী মনোনয়নপত্র জমা দেন। পরে তার তিনটি মনোনয়নপত্র-ই বাতিল হয়ে যায়।

বগুড়া-৬ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ফেনী-১ আসনের মুন্সি রফিকুল আলমের মনোনয়নপত্র বৈধ হয়। আর বৃহস্পতিবার বৈধ হলো বগুড়া-৭ আসনে মিল্টন মোর্শেদের মনোনয়নপত্র।

বগুড়া-৭ আসনে বিএনপির অপর প্রার্থী সরকার বাদলের মনোনয়নপত্র বৈধ হওয়ারও সুযোগ নেই। কেননা, লাভজনক পদ হিসেবে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তিনি পদত্যাগ করেননি।

প্রার্থিতা ফিরে পেতে এখন চলছে আপিল শুনানি, যা চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ, আর ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD